জকিগঞ্জে নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালন

জকিগঞ্জে নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: গভীর শোক আর শ্রদ্ধায় সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস নানা কর্মসূচিতে জকিগঞ্জে পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকাল ১০টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, জকিগঞ্জ থানা, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, জকিগঞ্জ পৌরসভা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর, জকিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গসহযোগী সংগঠনগুলোসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ একে একে প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম ফয়সাল, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন, জকিগঞ্জ থানার ওসি মো. মোশাররফ হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা হাজী খলিল উদ্দিন, পৌরসভার মেয়র আব্দুল আহাদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সাবেক চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম হায়দর, যুগ্ম সাধারণ সম্পাদক এমএজি বাবর, পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল গণি, সাধারণ সম্পাদক মোসলেহ উদ্দিন সুহেল, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল আহাদ, সাধারণ সম্পাদক বেলাল উদ্দিন, উপজেলা যুবলীগ আহবায়ক কামরুজ্জামান কমরু, সিনিয়র সদস্য ফয়েজ আহমদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা রওশন শ্যামলীসহ আওয়ামী লীগ, পৌরসভা যুবলীগ আহবায়ক শাহাব উদ্দিন শাকিল, সদস্য সচিব আলমগীর হোসাইনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, অঙ্গসহযোগী সংগঠন, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

এরপর সকাল সাড়ে ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্টিত হয়। দুপুর ১টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা যুব উন্নয়ন কার্যালয়ের উদ্যোগে যুবকদের মাঝে যুব ঋনের চেক বিতরণ করা হয়। বাদ জোহর মসজিদে বিশেষ মোনাজাত ও মন্দিরে প্রার্থনা অনুষ্টিত হয়। তাছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানে আলোচনা সভা, কবিতা আবৃতি, রচনা, চিত্রাকংন প্রতিযোগীতা, হামদ-নাত ও দোয়ার আয়োজন করা হয়। এর আগে, সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও উপলক্ষে কালো ব্যাজও ধারণ করা হয়।

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার বিকেলে পৌর শহরের এমএ হক চত্বরে পথসভা করেছে আওয়ামী লীগ। এতে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ, পৌরসভা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর